নয়ন নিখোঁজের ১২ দিন: গ্রাম পুলিশ জেলহাজতে ও রিমান্ড আবেদন

নয়ন নিখোঁজের ১২ দিন: গ্রাম পুলিশ জেলহাজতে ও রিমান্ড আবেদন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: ১২ দিন ধরে নিখোঁজ হওয়া সিলেটের জকিগঞ্জের থানাবাজার লতিফিয়া ফুরকানিয়া দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র নয়ন আহমদ (১৪) নিখোঁজ হবার ঘটনায় জড়িত সন্দেহভাজন মুমিনপুর গ্রামের বাসিন্দা ও গ্রাম পুলিশ আব্দুল মানিক (৫৫)কে পুলিশ আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। বৃহস্পতিবার সন্দেহভাজন আব্দুল মানিককে জকিগঞ্জ থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে নিখোঁজ নয়নের আহমদের বাবার দায়েরকৃত অভিযোগকে মামলা হিসেবে রেকর্ড করে পুলিশ। ঐ মামলায় আব্দুল মানিককে গ্রেফতার দেখিয়ে ও পাঁচদিনের রিমান্ড চেয়ে শুক্রবার জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠান মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই মোহন রায়। আদালত গ্রেফতারকৃত আব্দুল মানিককে কারাগারে পাঠিয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহন রায় জানান, মানিকের বিরুদ্ধে নিখোঁজ নয়নের বাবা আব্দুল আহাদ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এ মামলায় মানিককে গ্রেফতার করা হয়েছে। রিমান্ডে এনে নয়নের ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তদন্তের স্বার্থে অন্যকিছু বলেননি তিনি।
জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, নয়নের নিখোঁজের ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রাম পুলিশ মানিক আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের পর নিখোঁজ নয়নের বাবার দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মানিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোন তথ্যগুলো পাওয়া গেছে তা মামলার তদন্তের স্বার্থে বলতে তিনি অপরাগতা প্রকাশ করেন। ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তা পাঁচদিনের রিমান্ড চেয়েছেন আদালতে।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

এদিকে, নয়নের পরিবারে চলছে কান্না আর আহাজারী। নয়নের বেঁচে আছে নাকি মরে গেছে তা নিয়ে আশঙ্কার শেষ নেই মা-বাবার। নয়নকে অক্ষতভাবে উদ্ধারে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। নয়নকে অক্ষতভাবে দ্রæত উদ্ধারে স্থানীয় প্রশাসনের পাশাপাশি উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকাবাসী। প্রসঙ্গত গত ২১ মে সোমবার নয়ন আহমদ মানিকপুর গ্রামের নানা বাড়িতে বেড়াতে যায়। দুদিন পর ২৩ তারিখ নানাবাড়ি থেকে বাড়ি আসার কথা বলে বেরিয়ে আসলেও সে আর বাড়িতে ফিরেনি। ২৩ মে গ্রামের লোকজন নয়নকে গ্রাম পুলিশ মানিক আহমদের ঘরে এবং বাড়ির পাশে একটি টং দোকানের সামনেও দেখেছেন। এরপর থেকেই সে নিখোঁজ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর